শি ইজ টিনি টাইনি গার্ল, লিটল লেডি

7:37:00 PM

Cécile Corbel
আজকে আবার অনেক দিন পর গান নিয়ে একটা পোস্ট দিব বলে ঠিক করেছি। দেখা যাক কেমন হয়।
আমি ফোক মেটাল ব্যান্ড Eluveitie মোটামুটি বড় রকমের ফ্যান। এদের সর্বশেষ এ্যালবাম Helvetios শোনা হয় নি। বাকি এ্যালবামগুলা আমার চরম লাগে। এই ব্যান্ড এর কথা কেন লিখলাম বুঝতে পারছি না। :P

যাই হোক, যাকে নিয়ে আমার পোস্ট তার নাম Cécile Corbel, একজন ফ্রেঞ্চ মিউজিশিয়ান এবং হার্পিস্ট। এখানে একটা কথা মনে পড়ল, এর আগে আমি হার্প জিনিসটা শুধু ডিজনীর "লিটল মারমেইড" এ দেখেছিলাম। হার্প এর পেজ দেখে সিদ্ধান্ত নিলাম আমাদের একতারা আর দোতারা ও এক ধরনের হার্প, সিমপ্লিফিয়াইড ফর্ম, জ্ঞানের অন্যান্য শাখার মত এটাও আমরা শুরু করে দিয়ে অফ গেসি।


আমার এই গায়কের সাথে পরিচয় Studio Ghibli এর The Borrower Arrietty এনিমে ফিল্ম এর মাধ্যমে। এই ছবির কম্পোজার হল সেসিল। ছবিটার থিম সং Arrietty's Song আমাকে এতই মুগ্ধ করে যে আমি সেসিল এর অন্যান্য গান শোনা শুরু করি। আমার ভালোই লাগলো বাকি গানগুলো। কিন্তু Arrietty's Song বেস্ট। আরিয়েটি'স সং গানটি বেশ কয়েকটি ভাষায় গাওয়া হয়েছে। সবগুলোতেই কন্ঠ দিয়েছেন সেসিল নিজেই। নিচে গানটার ইংলিশ ভার্সনটা দিলাম। (ইউটিউবে সার্চ করে পেতে টাইম লাগলো। আমি যেই আপলোডার এর টা শুনেছিলাম তার থেকে কপিরাইট ক্লেইম করে মুছে ফেলা হয়েছে। এখানে আরেকটা পেলাম যেটা তিন উইক আগে আপ্লোড করা কখন হাপিস হয়ে যায় কা জানে!)



এই গানটা আমি যতবারই শুনি ততবারই মনে হয় লেডি গাগা, নিকি মিনাজ এর গান এত পপুলার হয় আর এটা হয় না! আফসোস আফসোস!
এই গানটা সঙ্কলিত হয়েছে Kari-gurashi এ্যালবাম এ। যারা আরো আগ্রহী তারা খোঁজ "দ্যা সার্চ" করে ডাউনলোড করে নিন।
Kari-gurashi ছাড়া সেসিল এর আর তিনটি এ্যালবাম আছে। প্রতিতার নামই Songbook, ভলিউম ১, ২, ৩। আগ্রহীরা আবারো খোজ করুন।
নিচে তার আরো কয়েকটা গান এর মিউজিক ভিডিও দিয়ে দিলাম। দেখেন কেমন লাগে।
ওয়ার্নিং: গানগুলো বেশিরবভাগই ফ্রেঞ্চ অথবা অন্য বিদেশি ভাষায়।

Sweet Song,

গানটা আসলেই সুইট।

Sans Faire Un Bruit

গানটা মোটামুটি। বাট স্টিল বেটার দ্যান সংস ইন দা ইউ এস চার্টস (+লিরিকস বুঝি নাই)।

En La Mar

এইটাও মোটামুটি।

La Fille Damnee

এই গানটা আমার অদ্ভুত রকমের ভালো লেগেছে।

Painted Veil


Sweet Amaryllis


এই ছোট পোস্ট দিয়েই আজকের মত শেষ করলাম।
পোস্টের কোন গান ভালো লাগলে তা জানাতে ভুলবেন না।

You Might Also Like

0 comments

Popular Posts

Like us on Facebook

Flickr Images