Small talks #2: Attack on Tiatan, Gundam 0079

4:46:00 PM

Gundam 0079:


Gundam 0079 দেখছি বেশ কয়েকদিন ধরে।
এত পুরানো আনিমে হওয়ায় আমি ভেবেছিলাম গল্পের গাথুনিতে বেশ ফ্ল থাকবে। কিন্তু আমাকে অবাক করে দিয়ে দেখাল, আসলে বর্তমানের মেকা আনিমেগুলার চেয়ে এটা অনেক বেটার। আমি ৮০স,আরলি ৯০স আনিমে ফ্যানদের দেখতাম মেকা বলতে অজ্ঞান। তখন আমার এটা মোটেও ভালো লাগত না। বরং আমি বলতাম, "সাতোশি কন, ঘোস্ট ইন দ্যা শেল এর যুগে এইসব কি বলতেসে এনারা?"
দেখে যা মনে হল আমার আনিমে ওরিয়েন্টেশন সে যুগে হলে হয়ত আমিও মেকা আনিমে এর বিশাল ফ্যান হয়ে থাকতাম।
এখনকার গান্ডাম এর সাথে সেই প্রথম গান্ডাম এর খুব একটা ডিফারেন্ট নাই। বরং ভিলেনটা বেশ লাইকেবল।
আরেকটা কথা এই আনিমেও শুরু হয় নায়িকা নায়কের দেখভাল করা থেকে শুরু করে। পার্থক্য হল বর্তমানে নায়িকা ঘুম থেকে নায়ককে জাগায়। আর এইখানে মাইক্রোস্কোপ টেবিল থেকে নায়ককে তুলে আনে এলাকা ছেড়ে পালানোর জন্য।

 

 

Attack on Titan - 2nd OVA:

এটাক অন টাইটান এর সেকেন্ড ওভিএটা দেখলাম।তেমন কিছু না।
শুরু থেকেই এই আনিমে এর সাথে ফুলমেটাল আল্কেমিস্ট এর তুলনা করছিলাম আমি। যদিও ফুলমেটাল আল্কেমিস্ট অনেক বেশি পছন্দের।
যেটা বলার জন্য এই পোস্টটা করা। জিন যখন তার মার সাথে খারাপ ব্যাবহার করে তাকে বের করে দিল, তখন মিঃ ইয়াগার বলল, "You could be more modest to your mother."
তখনই মনে হল এই জায়গায় হিরুমু আরাকাওয়া হলে কি করত? নিজের মনেই একটা বাক্য সাজিয়ে নিলাম, "You could be more modest to your mother. At least you have a mother to scold."
এতেই মনে পড়ল, ফুলমেটাল আল্কেমিস্ট এর ডায়ালগগুলো কত্ত সুন্দর ছিল। <3 br="">
Image Source: 1 2

You Might Also Like

0 comments

Popular Posts

Like us on Facebook

Flickr Images